04 April 2015

সেদিন আমি কবিতা লিখিনি


তোমার খুব সহজ একটা কথা ছিলো, 
আমার একটা কবিতা লিখো... 
আমার জল ভরা শান্ত চোখের 
গড়িয়ে পরা বৃষ্টির- 
যা কেউ দেখেনি! 
সেদিন বৃষ্টি ছিলো। 
শুনে আমার কষ্টের ঘাসফড়িং 
ঠায় খুঁজে যায় বুকে 
কিসে লিখি? মনপাতা যায় পুড়ে। 

তোমার খুব সহজ একটা কথা ছিলো 
আমার একটা গান লিখো 
আমার নিস্তব্ধ অশান্ত মনের 
অব্যাক্ত শব্দের- 
যা কেউ শুনেনি! 
সেদিন নিরবতা ছিল। 
শুনে আমার সুর গুলো শূন্যতায় 
ঠায় খুঁজে বুকে 
কিসে লিখি ? মৌনতা চারিদিকে। 

আমি বরং কাঁদতে পারি অবসাদে 
তোমার জল ভরা শান্ত চোখের 
গড়িয়ে পরা বৃষ্টির মত 
যা কেউ দেখেনি- 
সেদিন শুধু বৃষ্টি ছিলো। 



জানো আমি সেদিন কবিতা লিখিনি 
বুকের কোনায় বেড়ে ওঠা কষ্টের পাহাড়গুলো 
নিজ হাতে ভেঙ্গেছি সেদিন 
মনের সব আধার কোনার ছোট্ট ছোট্ট সুখ বিন্দুগুলো 
আকড়ে এনে বানিয়েছি একটি কুড়েঘর 
তোমার জন্য 
সেদিন সুখ ছিল 

সেদিন শুধু বৃষ্টি ছিল 
সেদিন শুধুই নীরবতা ছিল 
আর ছিল স্বপ্ন 
তোমার ওই শান্ত চোখের জমতে থাকা 
জল গুলো আটকাবার 
সেদিন সুখ ছিল 
সেদিন আমি কবিতা লিখিনি…

0 comments:

Post a Comment

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগায়। তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে এমন কোন মন্তব্য করবেন না যাতে লেখকের মনে আঘাত করে !!