01 April 2015

ভেবো না আমি নেই


এক মিষ্টি সকালে হটাত পাশ ফিরে
যদি আমায় না খুঁজে পাও
ভেবো না আমি নেই,
তোমার গায়ে উপচে পরা মিষ্টি রোদে আমি আছি
তোমার ঘুম ভাঙ্গানো পাখির ডাকে আমি আছি...
দুপুরের তপ্ত গরমে হটাত ফিরে দাঁড়িয়ে
যদি আমায় না খুঁজে পাও
ভেবো না আমি নেই,
তোমার দিকে ছুটে আসা এক ঝাঁপটা দখিনা হাওয়ায় আমি আছি
তোমার ঘেমে যাওয়া শরীরের বিন্দু বিন্দু লোম কূপের অবাধ শীতলতায় আমি আছি...
গোসল সেরে ভেজা শাড়ীতে দাঁড়িয়ে হটাত সামনে তাকিয়ে
যদি আমায় না খুঁজে পাও
ভেবো না আমি নেই,
তোমার ভেজা চুলে লুটিয়ে পড়া এক পলসা বাতাসে আমি আছি
তোমার ভেজা শাড়ীর আচল চুয়ে পড়া জলের মাঝে আমি আছি
কোন গোধুলী বিকেলে তোমার হাতে হটাত
যদি আমার হাতটি না খুঁজে পাও
ভেবো না আমি নেই,
তোমার নীল শাড়ীর নীলিমায় আমি আছি
তোমার নীল চুড়ির রিনিঝিনি শব্দে আমি আছি
তোমার নীল টিপে গড়িয়ে পড়া আবছা আধারে আমি আছি

তোমার গাল বেয়ে নেমে আসা ঐ লোনা জলে আমি আছি
হটাত ছুটে এসে জড়িয়ে ধরে তোমার কপালে চুমু এঁকে দেওয়ার বিভোর স্বপ্নে আমি আছি
তোমার হাজারো স্বপ্নের ভিরে তোমার হাতটি ধরে
দূর অজানার পথে আমি আছি,
তুমি তাকিয়ে দেখ নীলা
আমি ঠিক তোমার পাশেই বসে আছি............

8 comments:

  1. অসাধারণ হইছে ভাইয়া :)

    ReplyDelete
  2. তুমি তাকিয়ে দেখ নীলা
    আমি ঠিক তোমার পাশেই বসে আছি

    অসাধারণ

    ReplyDelete
    Replies
    1. আপনার অনুপ্রেরনার জন্য অসংখ্য ধন্যবাদ :)

      Delete
  3. Apni to onek valo lekhen. Bolen ni to age.

    ReplyDelete
  4. বাহ আপনি তো অনেক সুন্দর লেখেন...

    ReplyDelete
  5. বাহ আপনার লেখায় আমি মুগ্ধ..কপি করলাম

    ReplyDelete

আপনার একটি মন্তব্য একজন লেখক কে ভালো কিছু লিখার অনুপেরনা যোগায়। তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত জানাতে ভুলবেন না । তবে এমন কোন মন্তব্য করবেন না যাতে লেখকের মনে আঘাত করে !!